• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের অভ্যন্তরীণ বিষয় : ইসি আলমগীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০২:২৪ পিএম
যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের অভ্যন্তরীণ বিষয় : ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (২৫ মে) নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মো. আলমগীর এ কথা জানান।

ইসি বলেন, “বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে জাতীয় নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের ঘোষিত ভিসা নীতি তাদের অভ্যন্তরীণ বিষয়।”

এ বিষয়ে কোনো মন্তব্য করবেন না জানিয়ে ইসি বলেন, “নির্বাচন কমিশনের দায়িত্ব হলো সুষ্ঠু নির্বাচন করা। আর এ জন্য যা যা করা প্রয়োজন,  তা করা হবে।”

এর আগে বুধবার (২৪ মে) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এক বিবৃতিতে বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে জাতীয় নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে নতুন ভিসা নীতি ঘোষণা করেন। এই নীতির আওতায় বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচনপ্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত বাংলাদেশিদের ভিসা দেবে না যুক্তরাষ্ট্র।

এদিকে নির্বাচন ভবনে বসে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন উল্লেখ করে মো. আলমগীর বলেন, “সেখানকার পরিস্থিতি ভালো। এখন পর্যন্ত শৃঙ্খলার সঙ্গেই ভোট হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও কমিশনের নিজস্ব পর্যবেক্ষকেরা প্রথম আড়াই ঘণ্টার যে প্রতিবেদন দিয়েছেন, তাতে ভালোভাবেই ভোট হচ্ছে।”

সিসিটিভি ক্যামেরা ও ইভিএমে ত্রুটির বিষয়টি ব্যাখ্যা করে ইসি আলমগীর বলেন, “ইভিএম ট্রাবলশুট করার পর ৫ থেকে ১০ মিনিটে ঠিক হয়ে গেছে। আর ইন্টারনেট না থাকার কারণে কয়েকটি সিসিটিভি ক্যামেরায় ভোটের পরিস্থিতি আমরা এখান থেকে দেখতে পাইনি। তবে রেকর্ড হচ্ছিল। আজকে ১২টা ক্যামেরা দেখা যায়নি।”

Link copied!