• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যারা মার্কেটে আগুন দিয়েছে, তাদের বিচার হবে : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৫:৩৯ পিএম
যারা মার্কেটে আগুন দিয়েছে, তাদের বিচার হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “মানুষ যখন ভালো অবস্থার দিকে যাচ্ছে, আর্থিকভাবে সচ্ছল হচ্ছে, সেই সময়ে আবার অগ্নি-সন্ত্রাস, মার্কেটে আগুন, নানাভাবে মানুষকে ক্ষতি করার চেষ্টা করা হচ্ছে। এ অপরাধ যারা করছে, তাদের বিচার হবে।”

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্য ও আহতরা। এ সময় তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী সাম্প্রতিক অগ্নিকাণ্ডের বিষয়ে কথা বলেন।  

প্রধানমন্ত্রী বলেন, “কয়েক দিন ধরে হঠাৎ করে আগুনের ঘটনা বেড়ে গেল। আমার মনে সন্দেহ হচ্ছে, এটা নাশকতা কি না। যারা জীবন্ত মানুষকে গাড়িতে আগুন দিয়ে, বাসে আগুন দিয়ে, রিকশায় আগুন দিয়ে পোড়াতে পারে, এরা মানুষের ক্ষতি করাটাই জানে। ঈদের সময় মানুষ ব্যবসা-বাণিজ্য করবে, হয়তো সেই পথটাও বন্ধ করে দিতে চেয়েছিল। আমার মনে হয়, এখানেও একটা ঘটনা আছে। যারা জড়িত তাদের বিচার করা হবে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “একদিন শুনলাম আমার কেউ নেই। আমরা দুইটা বোন বিদেশে এতিম হয়ে গেলাম। কী বর্বরভাবে আমার মা, বাবা, তিন ভাইকে হত্যা করা হয়েছে। আমি বাংলাদেশে ফেরার পর থেকে আপনাদের (বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসে নিহত ব্যক্তিবর্গের পরিবার) খোঁজ নিচ্ছিলাম। অনেককেই হত্যা করা হয়েছে।”

শেখ হাসিনা বলেন, “১৫ আগস্টের পর থেকে বারবার সেনাবাহিনীর মুক্তিযোদ্ধা অফিসারদের হত্যা করা হয়েছে। আওয়ামী লীগের অগণিত নেতাকর্মীদের হত্যা করেছে তারা। আমি যখন বিরোধী দলে ছিলাম, এমন দিন ছিল না যে লাশ টানতে হয়নি? এরপরও কী করে মানুষ তাদের পাশে থাকে, এটা আমি বুঝে উঠতে পারি না।”

Link copied!