• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

রমজানে পণ্য সংকট হবে না, আশ্বাস বাণিজ্যমন্ত্রীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৩:৪৪ পিএম
রমজানে পণ্য সংকট হবে না, আশ্বাস বাণিজ্যমন্ত্রীর

রমজানে কোনো পণ্য সংকট হবে না বলে আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, “ডলার সংকট কমলেই ফল আমদানিতে এলসি খোলার অনুমোদন দেওয়া হবে।”

বুধবার (৮ ফেব্রুয়ারি) কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

রমজান সামনে রেখে পণ্যের দাম কমানোর কোনো পরিকল্পনা নেওয়া হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, “কমানো না, প্রতি মাসেই টিসিবির জন্য আমাদের কিনতে হচ্ছে। রমজান সামনে রেখে একটু বেশি কিনতে হচ্ছে।”

রোজায় সরবরাহ স্বাভাবিক থাকার বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, “আজকের জন্য যা কেনা হয়েছে, সেটা টিসিবির। যা ওই এক কোটি মানুষকে দেওয়া হবে। এটা তো আমরা নিয়মিত দিয়েই যাচ্ছি।”

দেশে বিভিন্ন ধরনের ফলের প্রচুর ফলন হচ্ছে জানিয়ে তিনি বলেন, “নিজেদের পণ্যের ভালো দাম পাওয়া দরকার। পরিস্থিতি উন্নতি করলে, এলসি খুলে দেওয়া হবে।”

তিনি বলেন, “আমাদের দেখতে হচ্ছে যাতে বৈদেশিক মুদ্রায় অতিরিক্ত চাপ না পড়ে। এ ছাড়া দেশে যে ফল উৎপাদন হচ্ছে, সেটিরও একটি মূল্য পাওয়া দরকার। যে জন্য এটি (এলসি) একটু রেসট্রিক্ট (সীমিত) করা হয়েছে। সময় ভালো হলেই খুলে দেওয়া হবে।”

তিনি আরও বলেন, “এখন দরকার ডলার সেভ (সংরক্ষণ) করা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে যা অপরিহার্য, সেটিতেই আমরা বেশি জোর দিচ্ছি।”

Link copied!