• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মানুষের কল্যাণ করাই আ.লীগের একমাত্র দায়িত্ব : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৩:০৮ পিএম
মানুষের কল্যাণ করাই আ.লীগের একমাত্র দায়িত্ব : প্রধানমন্ত্রী
ছবি : সংগৃহীত

মানুষের কল্যাণ করাই আওয়ামী লীগের একমাত্র দায়িত্ব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেছেন, “আমরা বিশ্বাস করি, সব ধর্ম-বর্ণের মানুষ সমান অধিকার ভোগ করবে। আপনারা শান্তিপূর্ণভাবে পূজা শেষ করেন, সেটাই আমরা চাই। আইনশৃঙ্খলা কর্মী থেকে শুরু করে আমাদের প্রত্যেক নেতারা থাকবে, যাতে কোনো ধরনের ঘটনা না ঘটতে পারে। সেদিকে আমরা সতর্ক থাকব। আমরা চাই, আপনারা ভালোভাবে পূজা উদযাপন করেন।”

রোববার (২২ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে পূজামণ্ডপে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

একাত্তরের পর বাংলাদেশকে অসাম্প্রদায়িক চেতনা থেকে দূরে সরিয়ে নিয়ে গিয়েছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “হিন্দু সম্প্রদায়ের ওপর অনেক অত্যাচার নির্যাতন হয়েছে। ’৯২, ২০০১ ও তার আগে বারবার আঘাত এসেছে। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় পাশে ছিল, পাশে আছে।”

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশের মানুষ সব সময় উদার মনের, তারাও সব সময় অসাম্প্রদায়িক চেতনাকে বিশ্বাস করে। যে কারণে আজকে আমাদের স্লোগান, ধর্ম যার যার উৎসব সবার। সবাই আমরা ঠিকই এভাবে উৎসব পালন করে যাচ্ছি।”

শেখ হাসিনা বলেন, “সবাই এ মাটির সন্তান। এখানে নিজ নিজ অধিকার নিয়ে সবাই বাস করবেন। মহান মুক্তিযুদ্ধে সবাই একই যুদ্ধ করেছেন, এখানে সবার অধিকার রয়েছে। সে অধিকার যাতে সুপ্রতিষ্ঠিত থাকে আমরা সেই চেষ্টাই করি। আমরা চাইব, আপনারও বাংলাদেশের জন্য আশীর্বাদ করুন।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “বাংলাদেশের অগ্রযাত্রা, এখন ঘরে ঘরে খাবার আছে, ঘরে ঘরে বিদ্যুৎ আছে, চিকিৎসাসেবা মানুষের কাছে আমরা দিয়ে দিচ্ছি, সারা বাংলাদেশে যে উন্নয়নের ছোঁয়া, এটা মানুষের কল্যাণেই আমাদের কাজ।”

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জে এল ভৌমিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!