• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বৃষ্টি চলতে পারে আরও এক সপ্তাহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২, ২০২৩, ১১:১৯ এএম
বৃষ্টি চলতে পারে আরও এক সপ্তাহ

টানা ভারী বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে রাজধানীর অনেক সড়ক ও গলি। কোরবানির ঈদের দিন থেকে শুরু এই ভারী বৃষ্টি। এতে ভোগান্তি বেড়েছে নগরবাসীর।

এদিকে এমন ভারী বৃষ্টি আরও এক সপ্তাহ চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, রাজধানীতে প্রতিদিনই কোথাও না কোথাও অল্প সময়ের জন্য হলেও বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দেশের বেশির ভাগ এলাকায় মৌসুমি বায়ু বেশ সক্রিয় রয়েছে। যে কারণে বৃষ্টি বেড়ে গেছে। আগামী এক সপ্তাহ তা একই রকম থাকতে পারে। ফলে বৃষ্টি আগামী এক সপ্তাহ একইভাবে ঝরতে পারে।

বৃষ্টি বাড়তে থাকায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনার নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে। টানা বৃষ্টি চললে উত্তরাঞ্চলের তিস্তা অববাহিকার নিম্নাঞ্চলে বন্যার পানি চলে আসতে পারে।

জুলাই মাসের বেশির ভাগ সময়জুড়ে এ ধরনের আবহাওয়া থাকতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদেরা। কারণ হিসেবে মৌসুমি বায়ু শক্তি অর্জন করায় সারা দেশের ওপর সক্রিয় আছে বলে জানিয়েছেন তারা।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, গতকাল দেশের সবচেয়ে বেশি বৃষ্টি ঝরেছে সিলেটে ৯৯ মিলিমিটার। গতকাল সকাল ছয়টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীতে ৭৮ মিলিমিটার বৃষ্টি ঝরেছে। মেঘ ও বৃষ্টির কারণে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে ৯৭ শতাংশে দাঁড়িয়েছে।

Link copied!