• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘অচল বাসে আগুন দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৯:৫৩ পিএম
‘অচল বাসে আগুন দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে’
ছবি : সংগৃহীত

বিচ্ছিন্নভাবে অচল বাসে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেছেন, “নাশকতাকারীরা দেশের যেই প্রান্তে থাকুক না কেনো, তাদের গ্রেপ্তার করা হবে।”

রোববার (১২ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পুলিশের তৎপরতার পরও একের পর এক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে হারুন অর রশীদ বলেন, “ঢাকার প্রত্যেকটি জায়গায় থানা-পুলিশ, ডিবি পুলিশ টহল দিচ্ছে, মোবাইল কোর্ট চলছে। আমরা চেকপোস্ট বসাচ্ছি। যারা বাসে আগুন দিচ্ছে তাদের গ্রেপ্তার করছি। নাশকতাকারীরা অচল ও নষ্ট বাসে আগুন ধরিয়ে দিচ্ছে। তারা ফৌজদারি অপরাধ করছে। তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসব।”

ডিবি প্রধান বলেন, “আমরা আশঙ্কা ঘিরেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি। আমরা দৈনন্দিন কাজ করছি। নাশকতার পরিকল্পনা যারা করছেন তাদের গ্রেপ্তার করছি। তফসিল কেন্দ্র করে যারা এ ধরনের অপরাধ করবে তাদের গ্রেপ্তার করব। নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন করার জন্য আমরা কাজ করব এবং এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।”

আরেক প্রশ্নের জবাবে হারুন অর রশীদ বলেন, “বিভিন্ন থানায় যেসব মামলা হয়, সেগুলো আমাদের দৈনন্দিন কাজ। সেগুলোর তদন্ত করছি এবং যেগুলো অভিযান করা দরকার তা করছি।”

Link copied!