• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নতুন রূপে ‘মুহুরী’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৪, ২০২৩, ০৪:২৫ পিএম
নতুন রূপে ‘মুহুরী’

দীর্ঘ ৪৪ বছর ধরে ফেনীর স্থানীয় বাসিন্দাদের কাছে ‘মুহুরী’ পত্রিকা একটি আবেগের নাম। স্মার্ট এবং ডিজিটাল বাংলাদেশের অংশ হতে ‘মুহুরী’ এখন নতুন রূপে। ডিজিটাল উন্নয়নের অগ্রযাত্রায় মুহুরী এখন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে আত্মপ্রকাশ করেছে।

শনিবার (৩ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে  আনন্দঘন পরিবেশে আনুষ্ঠানিকভাবে এই যাত্রা শুরু হয়। এসময় কেক কেটে অনলাইন নিউজ প্লাটফর্মের শুভ উদ্বোধন ঘোষণা করেন মুহুরী পত্রিকার সম্পাদক ফজলুর রহমান।

এসময় ফজলুর রহমান বলেন, “বাংলাদেশ সরকারের মূল লক্ষ্য, একুশ শতকে বাংলাদেশকে একটি তথ্যপ্রযুক্তি নির্ভর ডিজিটাল রাষ্ট্র হিসেবে গড়ে তোলা এবং সেই দিক নির্দেশনা অনুসরণ করে আমরা এগিয়ে যাচ্ছি নিজস্ব ভঙ্গিতে। সেই সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমরা ‘মুহুরী’ পত্রিকা ডিজিটাল করার পরিকল্পনা করেছি।“  

এর আগে পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন প্রয়াত শহীদ উদ্দিন ফেরদৌস। তিনি ১৯৭৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত সম্পাদনা করেছিলেন। প্রকাশক ছিলেন আবুল কালাম পাটোয়ারি। সেই সময় থেকে সম্পাদনার দায়িত্বে রয়েছেন ফজলুর রহমান।

শহীদ উদ্দিন ফেরদৌসের মৃত্যুর পর নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন সাহাব উদ্দিন মজুমদার এবং তার মৃত্যুর পর এখন পর্যন্ত  সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন ফজলুর রহমান।

Link copied!