• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
মার্কিন প্রতিনিধিদলকে আইনমন্ত্রী

সেপ্টেম্বরের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধিত হবে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০১:৫৬ পিএম
সেপ্টেম্বরের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধিত হবে
ছবি: আইন মন্ত্রণালয়

সেপ্টেম্বরের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধিত হবে বলে সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলকে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সচিবালয়ে যুক্তরাষ্ট্রের গণতন্ত্র, মানবাধিকার ও বেসামরিক নিরাপত্তাবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বে সফররত একটি প্রতিনিধিদল আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। পরে আইনমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা এসব বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কথা হয়েছে। এ বিষয়ে আমি আগেও যে কথা বলেছি, আজও তাদের সেসব কথাই বলেছি। আমি আগে যেমন বলেছিলাম ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট সেপ্টেম্বরের মধ্য সংশোধন হবে, আজও তাদের সে বিষয়টিই প্রকারান্তরে জানিয়েছি।”

আনিসুল হক আরও বলেন, তারা বলেছেন, তারা সব দেশেই অবাধ, “সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চান। গতকাল (বুধবার) ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলকে আমার সচিব সাহেব যেমন বলেছেন যে, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে আইনের যে অবকাঠামো প্রয়োজন তা বাংলাদেশে আছে। এসব বিষয়ে আইনের যে বিষয়গুলো সহায়ক আমি সেসব বিষয় মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে উল্লেখ করেছি।”

আইনমন্ত্রী বলেন, “কিছু কিছু বিষয় নিয়ে তারা আমাকে বলেছেন। সেসব বিষয় নিয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। সেসব বিষয় নিয়ে তারা বলেছেন, ‘সুষ্ঠু তদন্ত হলে ভালো।’ আমি তাদের বলেছি, বাংলাদেশে এখন বিচারহীনতার আগের সেই সংস্কৃতি নেই। এখন দেশে সুষ্ঠু তদন্ত এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচার হয় এবং তাই হবে।”

Link copied!