• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

যে কারণে নরসিংদীর আকাশে ৩ ঘণ্টা ধরে চক্কর দিল উড়োজাহাজটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১১:৫১ এএম
যে কারণে নরসিংদীর আকাশে ৩ ঘণ্টা ধরে চক্কর দিল উড়োজাহাজটি
প্রতীকী ছবি।

চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৭ ফ্লাইটের সামনের কাচে (উইন্ডশিল্ড) ফাটল দেখা দেওয়ায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

সোমবার (২৪ জুন) রাত ১টা ২০ মিনিটে উড়োজাহাজটি শাহজালালে নিরাপদে অবতরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

এদিকে বাংলাদেশ বিমান জানায়, চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে যাওয়ার সময় ঢাকার আকাশে হঠাৎ পাইলট সামনের কাচে ফাটল দেখতে পায়। এ পরিস্থিতিতে সঙ্গে সঙ্গে নিকটস্থ বিমানবন্দর শাহাজালালের এটিসিকে জানালে তারা প্রস্তুতি নিতে শুরু করে।

এ সময়ের মধ্যে উড়োজাহাজের অতিরিক্ত ফুয়েল শেষ করার নির্দেশনা দেওয়ায় নরসিংদীর আকাশেই প্রায় ৩ ঘণ্টা চক্কর দেয় বিমানটি। পরে রাত ১টা ২০ মিনিটে নিরাপদে ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ বিমানের জনসংযোগ কর্মকর্তা বোসরা ইসলাম জানান, চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বোয়িং ৭৩৭ মডেলের ১৬২ আসনের উড়োজাহাজটি ছাড়ে রাত সাড়ে ১০টায়। কিন্তু যান্ত্রিক সমস্যায় ফ্লাইটটি যেতে পারেনি। তবে রাত ৩টায় অন্য ফ্লাইটে যাত্রীদের পাঠানো হয়েছে।

এদিকে নরসিংদীর আকাশে ফ্লাইটটি চক্কর দিতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে। এতে ৯৯৯ এর মাধ্যমে থানায় অনেকেই ফোন করে বলে জানা যায়।

Link copied!