• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১০ শা’বান ১৪৪৫

তারেক রহমান ২১ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত : নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৯:৩৩ পিএম
তারেক রহমান ২১ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত : নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “জিয়াউর রহমান পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িত খুনিদের বিদেশে বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে পদোন্নতি দিয়ে চাকরি দিয়েছেন। বাপ কা বেটা, তারেক রহমান। ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়িত্বপালনকারী মাওলানা তাজউদ্দিনকে রাতের বেলা পাসপোর্ট করে ছদ্মনামে বাংলাদেশ থেকে নিরাপদে পাকিস্তানে সরিয়ে দিয়েছেন। এরপরও কি প্রমাণ চান তারেক রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত? তাই সতর্ক হোন, যদি শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মানুষের উন্নয়ন অগ্রগতি শান্তি সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করতে চান; তাহলে বাংলার জনগণ রাজনৈতিকভাবে আপনাদের করব রচনা করবে।”

বুধবার (২৩ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

বিএনপি সরকারের রাষ্ট্রীয় মদদে ২১ আগস্ট গ্রেনেড হামলার আলামত নষ্ট করা হয়েছিল বলে জানিয়েছেন জাহাঙ্গীর কবির নানক। বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, “তারেক রহমানের বক্তব্য আর আপনাদের বক্তব্য হয়ে গেছে, ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’। আপনারা হাস্যকর বক্তব্য শুনে মানুষ আজকে আপনাদের ধিক্কার দিচ্ছে। আপনাদের আব্বাজান তারেক রহমান হরকাতুল জিহাদের প্রধান মুফতি হান্নানকে দিয়ে সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করেছিল। যে আর্জেস গ্রেনেড দিয়ে হামলা করেছিলেন, এই গ্রেনেড কোথায় তৈরি হয়? পাকিস্তানের সেনাবাহিনী এই আর্জেস গ্রেনেড ব্যবহার করে।”

দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে নানক বলেন, “আগামী নির্বাচন আমাদের জন্য একটি চ্যালেঞ্জিং নির্বাচন। এটি শুধু মহিলা আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ না। আওয়ামী লীগ বা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের জন্য চ্যালেঞ্জ না; এই চ্যালেঞ্জ বাঙালি জাতির সঙ্গে। এই উন্নয়ন এই অগ্রগতি চলবে না, আবার সেই হাওয়া ভবন আসবে? আবার সেই বাংলা ভাই আসবে না।”

২১ আগস্ট গ্রেনেড হামলার নিহত আইভী রহমান এবং প্রয়াত রাষ্ট্রপতি ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমানকে নিয়ে বিভিন্ন স্মৃতিচারণও নানক।

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে সভা পরিচালনা করেন শবনম জাহান শিলা। সভায় আরও বক্তব্য দেন, মহিলা আওয়ামী লীগের নাসিমা ফেরদৌস, আসমা জেরীন ঝুমু, মিনা মালেক, আনার কলি পুতুল, রোজিনা নাসরিন রোজিসহ আরও অনেকে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!