• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

৭ বিভাগে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির পূর্বাভাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৮:৩২ এএম
৭ বিভাগে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির পূর্বাভাস

রাজধানী ঢাকায় মধ্যরাতে শিলাবৃষ্টি হয়েছে। শনিবার (২৩ মার্চ) দিনগত রাত সোয়া ২টা থেকে শুরু হয় ঝড় ও শিলাবৃষ্টি। বৃষ্টির সঙ্গে ছিল দমকা বাতাস। এ অবস্থা চলতে থাকে প্রায় আধাঘণ্টা।

রোববার (২৪ মার্চ) দিনভর ঢাকাসহ দেশের ৭ বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সংস্থাটি বলছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এ অবস্থায় রোববার সন্ধ্যা পর্যন্ত রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির এ প্রবণতা আগামী দুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে সারা দেশে বাড়তে পারে তাপমাত্রা।

কক্সবাজারের টেকনাফ এবং বাগেরহাটের মোংলায় শনিবার দেশের সর্বোচ্চ ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন দেশের সর্বনিম্ন ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় কিশোরগঞ্জের নিকলি এবং নওগাঁর বদলগাছীতে। এছাড়া এদিন ঢাকায় সর্বোচ্চ ৩১.৯ এবং সর্বনিম্ন ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

Link copied!