• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

এসএসসি পরীক্ষার্থীদের জন্য ট্রাফিক পুলিশের ‘কুইক রেসপন্স টিম’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৩:১৬ পিএম
এসএসসি পরীক্ষার্থীদের জন্য ট্রাফিক পুলিশের ‘কুইক রেসপন্স টিম’
সংবাদ সম্মেলনে কথা বলছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান। ছবি : সংগৃহীত

আসন্ন এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার্থীদের সুবিধার্থে ‘কুইক রেসপন্স টিম’ (কিউআরটি) গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এ টিমের সদস্যরা যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ডিএমপির মিডিয়া সেন্টারে ‘এসএসসি পরীক্ষা ২০২৪’ উপলক্ষে ট্রাফিক বিভাগের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান।

মুনিবুর রহমান বলেন, “আসন্ন এসএসসি পরীক্ষাকে সামনে রেখে ঢাকা মহানগরীর ট্রাফিকের পক্ষ থেকে বেশ কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ডিএমপির ট্রাফিক বিভাগের প্রতিটি জোনে পৃথক কুইক রেসপন্স টিম করা হবে। এ ছাড়া যেকোনো জরুরি প্রয়োজনে ৯৯৯-এ কল করে সাহায্য চাওয়া যাবে।”

পরীক্ষা শুরুর আগে পরীক্ষার্থী-অভিভাবকদের সড়ক-মহাসড়কের যানজটের বিষয়টি মাথায় রেখে পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার অনুরোধ জানান মুনিবুর রহমান।

পরীক্ষা কেন্দ্রে আসার পথে পরীক্ষার্থীরা যানজট বা কোনো অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হলে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সহযোগিতা নেওয়ার অনুরোধ জানিয়ে মুনিবুর রহমান বলেন, “ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার থেকে বিরত থাকতে হবে। প্রয়োজনে ফুটওভার ব্রিজ ও জেব্রা ক্রসিং থাকলে ব্যবহার করুন।”

আগামী ১৫ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

Link copied!