• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘সবার অংশগ্রহণে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য’


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০৪:২৬ পিএম
‘সবার অংশগ্রহণে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য’
বক্তব্য রাখছেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান। ছবি : সংগৃহীত

অর্থ প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও নিরলস কাজ করছেন। দেশের সবাই যেন এই উন্নয়নের আওতায় আসে, এটাই তার লক্ষ্য।”

শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শ্রী শ্রী বারুণী স্নান উদযাপন পরিষদের আমন্ত্রণে ‘মহাপবিত্র বারুণী স্নান’ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়াসিকা আয়শা খান বলেন, “প্রধানমন্ত্রীর হাত ধরেই দেশ ও দেশের মানুষের সমৃদ্ধি। বঙ্গবন্ধু টানেল দক্ষিণ এশিয়ার প্রথম টানেল, যা তার সুদূরপ্রসারী চিন্তার ফসল। আনোয়ারা-কর্ণফুলী তথা, সমগ্র দক্ষিণ চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার সদা সচেষ্ট।”

অর্থ প্রতিমন্ত্রী বলেন, “বর্তমান সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সব ধর্মীয় উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে অংশগ্রহণ করা বাঙালির বৈশিষ্ট্য। বারুণীর স্নান উদযাপন এ অঞ্চলের প্রায় দেড়শ বছরের পুরাতন ঐতিহ্য।”

অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কীম চালু করেছেন। সবার কল্যাণ বিবেচনায় এই স্কিম চালু করা হয়েছে। নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে এই স্কিমের সুবিধা নেওয়ার আহ্বান জানান অর্থ প্রতিমন্ত্রী।

এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ড. নাসির উদ্দীন মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল, স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মী, বারুণী স্নান উদযাপন পরিষদের নেতা, স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!