• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘বাবার সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৭:৫৯ পিএম
‘বাবার সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমার জীবনের গৌরবোজ্জ্বল অধ্যায় ছিল মুক্তিযুদ্ধ। আমি আমার বাবার সঙ্গে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। কিন্তু আমার নামের সঙ্গে মুক্তিযোদ্ধা লেখা হয়নি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, দেশটা আমাদের সকলের। আমরা সকলেই দেশের ভালো চাই। রাজনৈতিক মতভেদ থাকতেই পারে। কিন্তু দেশ যে এগিয়ে যাচ্ছে তা স্বীকার করতে হবে।

এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িত আছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭৪ সালে আমার স্ত্রী এই প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুবাদে এখানে প্রথম আসা হয়েছিল। তখন দেখেছিলাম বিশ্ববিদ্যালয়ের এই পুরনো ভবনটি (প্রশাসনিক ভবন)। আজকে সেই স্মৃতিই মনে পড়েছে। আমার খুব ভালো লাগছে, আবার বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মাঝে ফিরে আসতে পেরে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদুল ইসলাম পল্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক কামালউদ্দিন আহমেদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক গোলাম মোস্তফা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. মহিউদ্দিনসহ আরও অনেকে। 

Link copied!