• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

রেস্তোরাঁয় অভিযানকে ‘চাঁদাবাজি’ বলল মালিক সমিতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০১:৩৮ পিএম
রেস্তোরাঁয় অভিযানকে ‘চাঁদাবাজি’ বলল মালিক সমিতি
বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সংবাদ সম্মেলন। ছবি : সংগৃহীত

সারা দেশে রেস্তোরাঁয় অভিযানের নামে চাঁদাবাজি চলছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। এ সমস্যা সমাধানে একটি উচ্চপর্যায়ের টাস্কফোর্স গঠনের আহ্বান জানানো হয়েছে।

পাশাপাশি দেশের রেস্টুরেন্ট খাতে বিনিয়োগ ও কর্মসংস্থান রক্ষায় সরকারি সংস্থাগুলোর সমন্বয় ও সহযোগিতা কামনা করে পবিত্র রমজান মাসে রেস্টুরেন্ট সিলগালা করা বন্ধের আহ্বান জানিয়েছেন সংগঠনটির নেতারা। তা না হলে বুধবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন সংগঠনের মহাসচিব ইমরান হাসান।

তারপরও সমস্যার সমাধান না হলে এক দিনের জন্য সারা দেশে রেস্তোরাঁ বন্ধের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তাতেও সমস্যার সমাধান না হলে পরে পর্যায়ক্রমে অনির্দিষ্টকালের জন্য সব রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার কথাও জানান তিনি।

সোমবার (১৮ মার্চ) সাম্প্রতিক সময়ে বেইলি রোডের অগ্নিকাণ্ডের দুর্ঘটনায় যে সংকট সৃষ্টি হয়েছে তার পরিপ্রেক্ষিতে সরকারি বিভিন্ন সংস্থা কর্তৃক অভিযানের নামে রেস্তোরাঁ সেক্টরে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে ইমরান হাসান এ হুঁশিয়ারি দেন।  

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি।

Link copied!