• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

৬ মাসের মধ্যে জাহাঙ্গীরের দুর্নীতির অনুসন্ধান শেষ করার নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৬:৪৪ পিএম
৬ মাসের মধ্যে জাহাঙ্গীরের দুর্নীতির অনুসন্ধান শেষ করার নির্দেশ

আগামী ছয় মাসের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ওঠা অভিযোগের অনুসন্ধান শেষ করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুদক আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

খুরশিদ আলম খান বলেন, “জাহাঙ্গীরের আমলের অনিয়ম, দুর্নীতির অনুসন্ধান চলছে বলে হাইকোর্টকে জানানো হয়েছে। হাইকোর্ট আগামী ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছেন। এর আগে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জাহাঙ্গীর আলমের দুর্নীতির তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।”

এ ব্যাপারে দুদক আইনজীবী বলেন, “গাজীপুরের স্থানীয় এক বাসিন্দার পক্ষে অ্যাডভোকেট একরামুল হক টুটুল এ নিয়ে রিট করেন। রিটে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।”

তিনি আরও বলেন, “রিটের অনুলিপি পেয়েছি; দুদক চেয়ারম্যানসহ রিটে সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। মেয়র জাহাঙ্গীরের দুর্নীতি নিয়ে সম্প্রতি এক দৈনিকে প্রকাশিত প্রতিবেদন রিটে সংযুক্ত করা হয়েছে।”

২০২১ সালের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করার অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়া জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে ওই সময় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, গাজীপুরের মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেখানে একজনকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে।

Link copied!