• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পুলিশের অনুমতির কিছু নেই, নয়াপল্টনেই সমাবেশ : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩, ০৩:৩২ পিএম
পুলিশের অনুমতির কিছু নেই, নয়াপল্টনেই সমাবেশ : ফখরুল

২৮ অক্টোবর নয়াপল্টনেই শান্তিপূর্ণভাবে মহাসমাবেশ করবে বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই কর্মর্সূচিতে বাধা দিলে এর সম্পূর্ণ দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ অক্টোবর) বেলা ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। আমাদের সমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। ২৮ অক্টোবরের সমাবেশের মধ্য দিয়ে আমরা সরকারকে একটি বার্তা দিতে চাই। চাপ প্রয়োগ করে দাবি আদায় করতে চাই। তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে সরকারকে বাধ্য করা হবে।”

ফখরুল বলেন, “আমরা এখনো ডিএমপি থেকে চিঠি পাইনি। আমরা আশা করি তারা শনিবারের মহাসমাবেশে বাধা দেবে না। আশা করি তারা আমাদের সহযোগিতা করবে।”

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, গতকাল নির্বাচন কমিশন নিজেই বলেছে, দেশে নির্বাচনের পরিবেশ নেই। অথচ প্রধানমন্ত্রী ব্রাসেলসে বসে বক্তৃতা দিচ্ছেন, বলছেন, দেশের সুষ্ঠু নির্বাচনের পরিবেশ রয়েছে। অথচ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও একতরফা নির্বাচন করতে চাচ্ছে।

বর্তমান সরকারকে ভয়াবহ ফ্যাসিস্ট ও অবৈধ আখ্যা দিয়ে ফখরুল বলেন, “এ সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। অসাংবিধানিকভাবে ক্ষমতায় বসে আছে। সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে কখনো দেশে সুষ্ঠু নির্বাচন হবে না। দেশের মানুষ পছন্দ মতো ভোট দিতে পারবে না। তাই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মেনে নিতে হবে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুর সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!