• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কুকি-চিন নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো অবস্থা নেই : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৬:১২ পিএম
কুকি-চিন নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো অবস্থা নেই : আইজিপি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি : সংগৃহীত

কুকি-চিন নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো অবস্থা নেই বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, “বান্দরবানের থানচি ও রুমায় ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনার পর পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সম্মিলিত কার্যক্রম চলমান।”

রোববার (৭ এপ্রিল) সায়দাবাদ জনপথ মোড়ে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “দেশবাসী আপনারা আতঙ্কিত হবেন না, কুকি-চিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেব। কুকি চিনের বিরুদ্ধে যৌথ অভিযান চলছে, শিগগিরই ভালো খবর আসবে।”

আইজিপি বলেন, “কুকি-চিন যে আক্রমণ করেছে আমরা সবাই মিলে তাদের বিরুদ্ধে পরিকল্পনা করে কার্যক্রম চলমান রেখেছি। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে। কিছু কার্যক্রমের খবর আসছে, আগামীতে আরও ভালো খবর আসবে। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, কুকি-চিনের বিরুদ্ধে আমরা সবাই মিলে কাজ করছি।”

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এ কারণে আমরা যেভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে করেছি, পাহাড়ে সন্ত্রাসবাদ বিরুদ্ধে সশস্ত্র বাহিনীসহ সবাই একসঙ্গে কাজ করছি।”

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, “পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যারা পাহাড়ে অপরাধ সংগঠিত করার সঙ্গে জড়িত রয়েছেন, তাদের তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!