• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ডেঙ্গুতে আক্রান্ত আরও ৫৩


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৬:৪৬ পিএম
ডেঙ্গুতে আক্রান্ত আরও ৫৩

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সোমবার (৮ আগস্ট) ৬৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।

সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫৬। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকরি ও বেসরকারি হাসপাতালে ২৮০ জন ভর্তি আছেন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন ৭৬ জন ডেঙ্গু রোগী।

প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে আজ (৯ আগস্ট) পর্যন্ত ৩ হাজার ৩১৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সর্বমোট সংখ্যা ২ হাজার ৭৮৬ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ভর্তি রোগীর সর্বমোট সংখ্যা ৫৩০ জন।

২ হাজার ৯৪৫ জন চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন। এর মধ্যে ২ হাজার ৫০১ জন ঢাকার বাসিন্দা এবং বাকি ৪৪৪ জন ঢাকার বাইরের অন্যান্য জেলার বাসিন্দা।

এছাড়া, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৫ জনের মৃত্যু হয়েছে।

এর আগে, ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। করোনা মাহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।
 

Link copied!