• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে : আতিক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৬:২১ পিএম
রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে : আতিক

রাজধানীর রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (২১ জুন) দুপুরে মিরপুর সেকশন ১৩ ও ১৪ এলাকায় নর্দমা ও ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, “৪০ বছর আগে রূপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগে যাওয়া যেত। বাংলাদেশ সেনাবাহিনী খালের সীমানা নির্ধারণ করে পিলার বসানোর কাজ করছে। জনগণকে সঙ্গে নিয়ে খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে। প্রকৌশলীরা এটি নিয়ে কাজ করছে। এজন্য ১১টি ব্রিজ নির্মাণ করা হবে।”

তিনি বলেন, “ইতোমধ্যে মিরপুর ১৩ নম্বর সেকশনের অধিকাংশ রাস্তার উন্নয়ন কাজ হয়েছে। এই রাস্তাটি বাকি ছিল। এটি নির্মাণের জন্য ২৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দ্রুতই মিরপুরবাসীর জন্য রাস্তাটি নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।”

যারা রাস্তা অবৈধ দখল করেছেন তাদের কোনো বৈধ নোটিশ দেওয়া হবে না জানিয়ে মেয়র বলেন, “অবৈধ স্থাপনা ভেঙে সকল রাস্তা উদ্ধার করা হবে। প্রতিটি রাস্তা ২০ ফিট প্রশস্ত না হলে সিটি করপোরেশন সেখানে রাস্তা নির্মাণ করবে না।”

এসময় মেয়র আতিক জানান, গাছ কেটে কোনো উন্নয়ন নয়। পরিবেশ বাঁচাতে গাছ লাগাতে হবে। সড়কের বিদ্যমান গাছগুলো না কেটেই উন্নয়ন কাজ করতে হবে।

এছাড়া ডেঙ্গু নিয়ন্ত্রণে সকলকে নিজ নিজ বাসাবাড়ি ও প্রতিষ্ঠানের আশপাশ পরিষ্কার রাখাসহ জমানো পানি ফেলে দেওয়ার অনুরোধ জানান ডিএনসিসির মেয়র। একই সঙ্গে আসন্ন ঈদে কোরবানির বর্জ্য অপসারণে সকলের সহযোগিতা চান তিনি।

আসন্ন ঈদে কোরবানির বর্জ্য অপসারণে সকলের সহযোগিতা চেয়ে মেয়র বলেন, “কোরবানির পরে দয়া করে পানি দিয়ে রক্তটা একটু ধুয়ে ফেলবেন। রাস্তার মাঝখানে কোরবানি দেবেন না। জনগণের সহায়তায় আট ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করব। আমি বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করব। যে ওয়ার্ড সবার আগে বর্জ্য অপসারণ করবে সেই ওয়ার্ডকে পুরস্কৃত করা হবে।”

অনুষ্ঠানে অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, নগরবিদ ও স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দীন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার মাহাবুব আলম, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক, ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. হুমায়ুন রশীদ (জনি), ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জহির উদ্দিন ও সংরক্ষিত নারী কাউন্সিলর সাহিদা আক্তার শীলা প্রমুখ।

Link copied!