• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন মার্টিনেজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০৩:১৯ পিএম
প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন মার্টিনেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার (৩ জুলাই) দুপুরে গণভবনে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অটোগ্রাফসহ আর্জেন্টিনার জার্সি উপহার দিয়েছেন মার্টিনেজ।

এর আগে, সোমবার (৩ জুলাই) ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান অ্যাস্টন ভিলায় খেলা এই গোলরক্ষক। এরপর কিছুখন হোটেলে বিশ্রাম নিয়ে সকাল সাড়ে নয়টার দিকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের উত্তর বাড্ডার অফিসে প্রবেশ করেন তিনি। সেখানে বিভিন্ন ইভেন্টের পাশাপাশি সাক্ষাৎকারও দেন তিনি।

ফান্ডেড নেক্সট কোম্পানি মার্টিনেজকে বাংলাদেশে আনার মূল আয়োজক। এর আগে সকালে সেখানে যাওয়ার পরই মার্টিনেজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের। এ সময় পলকের সঙ্গে ছিলেন তার স্ত্রী ও দুই ছেলে।

ফান্ডেড নেক্সটের অফিসে গেলে মার্টিনেজকে বরণ করে নেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। মার্টিনেজের সঙ্গে সেখানে প্রায় আধা ঘণ্টার মতো সময় কাটিয়েছেন মাশরাফি। সেসময় মার্টিনেজকে বাংলাদেশের জার্সি উপহার দেন মাশরাফি।

মার্টিনেজকে বাংলাদেশের সমর্থকরা বাজপাখি বলে ডাকেন। সেই ‘বাজপাখি’ উপহার দেওয়া হয়েছে তাকে। আইসিটি মন্ত্রী জুনায়েদ হোসেন পলক বলেন, “মার্টিনেজকে বাজপাখি উপহার দিয়েছে ফান্ডেড নেক্সট। এতে সে খুবই খুশি হয়েছে।” বাজপাখি নামটিও তার খুব পছন্দ বলে জানান মন্ত্রী, ‍‍‘মার্টিনেজ বাজপাখি নামটি বেশ পছন্দ করেছে। সে নিজেও বেশ কয়েকবার এটি বলেছে।’

বাজপাখির সঙ্গে দেশের ইতিহাস ও ঐতিহ্যের প্রতীকও দেওয়া হয়েছে। নদীমাতৃক দেশ নৌকাও দেওয়া হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের সদস্যকে, ‘পাটের তৈরি একটি নৌকা এবং বঙ্গবন্ধুর বই উপহার দেওয়া হয়েছে।’

১১ ঘণ্টার সংক্ষিপ্ত সফর শেষে বিকেল ৪টা ৪০ মিনিটের ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে
ঢাকা ছাড়বেন ফুটবলের ‘বাজ পাখি’খ্যাত এই তারকা।

 

 

Link copied!