• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

খালেদা জিয়ার সুস্থতা নিয়ে যে তথ্য দিলেন আইনমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৪:১২ পিএম
খালেদা জিয়ার সুস্থতা নিয়ে যে তথ্য দিলেন আইনমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “দেশেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা চলছে।”

সোমবার (২৪ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, “বিএনপি নেত্রী খালেদা জিয়ার যে চিকিৎসা প্রয়োজন তিনি যে হাসপাতালে আছেন, সেই হাসপাতাল থেকে সেটি পাচ্ছেন। তাই এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। তার যেসব অসুখ আছে, তারমধ্যে কিছু সারার মতো না, সেগুলোকে ট্রিটমেন্ট করে কমিয়ে রাখতে হবে।”

আইনমন্ত্রী বলেন, “রোববার (২৩ জুন) বিকেল ৪টায় বিএনপি নেত্রীর হার্টে পেসমেকার বসানো হয়েছে। সেই পেসমেকারে তিনি এখন যথেষ্ট সুস্থ আছেন বলে আমি খবর পেয়েছি।”

‘খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না’, বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে আনিসুল হক বলেন, “যখন দেশের চিকিৎসকরা মনে করেছিলেন বাইরে থেকে চিকিৎসক এনে তার কিছু চিকিৎসা করতে হবে, তখন সরকার কিন্তু এর অনুমতি দিতে কার্পণ্য করেনি। সে সময়ও আমি সঙ্গে সঙ্গে অনুমতি দিয়েছি। আমার জন্য খালেদা জিয়া চিকিৎসা পাচ্ছেন না, যারা এই কথা বলছেন তারা নিজেকেই হাস্যরসে পরিণত করছেন।”

আইনমন্ত্রী বলেন, “ভারসাম্য ঠিক নেই বলেই তারা (বিএনপি) এসব বলছে। সংবাদ সম্মেলন করে যদি তারা আমার প্রতি রাগ, উষ্মা প্রকাশ করতে চান সেটা তাদের ব্যাপার। বাংলাদেশে সবকিছুর স্বাধীনতা আছে। তারা সেটা করতে পার। কিন্তু আমি আশা করব, তারা সত্য কথা বলবে এবং ব্যক্তিগত আক্রমণ করবে না।”

এর আগে রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হৃৎপিণ্ডে পেসমেকার বসানো হয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন। গণমাধ্যমকে তিনি বলেছেন, “বিএনপি চেয়ারপারসনের হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। হার্টে ব্লক ধরা পড়েছিল। সেখানে একটা স্টেন্টও (রিং) লাগানো ছিল। সবকিছু পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী কিছুক্ষণ আগে তার হার্টে পেসমেকার বসানো হয়েছে।”

পেসমেকার হলো হৃৎস্পন্দন নিয়মিত রাখার কৃত্রিম বৈদ্যুতিক যন্ত্র, যা বৈদ্যুতিক স্পন্দন তৈরি করে হৃদপেশিতে পাঠায় এবং হৃদপিণ্ডের গতিকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

Link copied!