• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

‘ইসির নির্দেশনা পেলেই যশোরের এসপিকে প্রত্যাহার করা হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৭:২১ পিএম
‘ইসির নির্দেশনা পেলেই যশোরের এসপিকে প্রত্যাহার করা হবে’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

নির্বাচন কমিশনের নির্দেশনা পাওয়ার সঙ্গে সঙ্গেই যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারকে বদলি করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘নানা অভিযোগের প্রেক্ষিতে আজ মেট্রোপলিটন পুলিশের দুই কমিশনার, ৫ এসপি এবং একজন ডিসিকে প্রত্যাহার করা হয়েছে। তবে, যশোরের পুলিশ সুপার প্রলয় জোয়ারদারের বিরুদ্ধে একাধিক অভিযোগে সংবাদ প্রকাশের পরেও কেন তাকে বদলি করা হচ্ছে না’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ইসির নির্দেশনা বা প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। বিষয়টি এখন আমাদের এখতিয়ারের বাইরে। তার বিরুদ্ধে আমাদের কাছেও অভিযোগ এসেছে।”

এদিকে, যশোরের এসপি প্রলয় কুমার জোয়ারদারের বদলি চেয়ে নির্বাচন কমিশন সচিবালযয়ে আবেদন করেছেন আওয়ামী লীগ নেতারা। ওই আবেদনে বলা হয়েছে, এসপি প্রলয়ের বাড়ি নেত্রকোনায় হলেও তার শ্বশুর বাড়ি মনিরামপুর। স্থানীয় সংসদ সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এসপির শ্বশুর হিসেবে পরিচিত। স্বপন ভট্টাচার্য এবারও নৌকার প্রার্থী। তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন। তাই নির্বাচনে তার প্রভাব বিস্তার করার শঙ্কা তৈরি হয়েছে। তিনি প্রায় তিন বছর যশোরে কর্মরত রয়েছেন। সম্প্রতি তিনি অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলেও  তাকে বদলি করা হয়নি। বিষয়টি নিয়ে ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

Link copied!