• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

এটি পরিকল্পিত হত্যাকাণ্ড: ফারদিনের বাবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ১২:৫৪ পিএম
এটি পরিকল্পিত হত্যাকাণ্ড: ফারদিনের বাবা

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে দাবি করেছেন তার বাবা কাজী নূর উদ্দিন।

সোমবার (১৪ নভেম্বর) সকালে বুয়েট শহীদ মিনারে এক মানববন্ধনে এ দাবি করেন তিনি।

ফারদিনের বাবা বলেন, “আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আস্থা রাখছি। তারা দায়িত্বশীল তদন্ত করবেন। কারণ, আমার সন্তান কারও শত্রু নয়। এমনকি আমার পেশাগত জীবনেও কোনো শত্রু তৈরি করিনি। র‍্যাব, ডিবি, পিবিআইয়ের ওপর আস্থা রাখতে চাই। তারা তদন্ত করে প্রকৃত খুনিদের চিহ্নিত করবেন।”

নিখোঁজের পর থানায় জিডি নিয়ে কাজী নূর উদ্দিন বলেন, “জিডির ৪৮ ঘণ্টা পরেও পুলিশ তদন্ত বা কোনো গুরুত্ব দেয়নি। এখন পর্যন্ত কোনো আপডেট পাইনি। লাশ পাওয়ার আগ পর্যন্ত থানার কার্যক্রমে আমরা খুশি না।”

ফারদিনের বন্ধু বুশরাকে আসামি করার বিষয়ে তিনি বলেন, “আমার ছেলে নিখোঁজ হওয়ার পর সর্বশেষ বুশরাকে সঙ্গে দেখা যায়। তাই তাকে আসামি করা হয়েছে। আমার সন্তানের বুয়েটে আসার কথা ছিল। গ্রুপ স্টাডি করবে, পরীক্ষা দেবে আবার বাসায় ফিরবে। কিন্তু আমার প্রশ্ন হলো বুশরা এত গুরুত্বপূর্ণ হলো কীভাবে, কেন তাকে এত সময় কাটাতে হলো। তার পরেরদিন পরীক্ষা, কিন্তু সে রাত ১০টা পর্যন্ত বাইরে ছিল।”

কয়েকটি গণমাধ্যমে ফারদিনের মাদক সংশ্লিষ্টতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমার তিন সন্তানের কেউ ধূমপান পর্যন্ত করে না। আমার সন্তান বুয়েটের ক্যাম্পাসে ছিল, উদ্ভাসের শিক্ষক ছিল, বিশ্বসাহিত্য কেন্দ্রে যেত কেউ বলতে পারেনি সে ধূমপান করত। যে ব্যক্তি ধূমপান করে না। সে কখনো ফেনসিডিল আসক্ত হতে পারে না। আর এই মাদকের বিষয়টাকে সামনে এনে তদন্ত বাধাগ্রস্ত করা হয়েছে। 
সত্যি বিষয়টা বের করতে হবে কী কারণে তাকে বুশরার কাছে যেতে হলো।”

Link copied!