• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন চায় ভারত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১০:১৮ এএম
বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন চায় ভারত
ছবি : সংগৃহীত

ভারত চায় বাংলাদেশের নির্বাচন এবং গণতান্ত্রিক প্রক্রিয়া দেশের জনগণের দ্বারা নির্ধারণ করা হোক। তবে নয়াদিল্লি নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) নয়াদিল্লিতে সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশের বিষয়ে এসব কথা বলেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি।

অরিন্দম বাগচি বলেন, “বাংলাদেশের জনগণ যেভাবে চাইবে, সেভাবেই ভোট হবে। আমরা সেটাই মেনে নেব।”

ভারতের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরও বলেন, “অবশ্যই, আমরা সেখানে (ঢাকা) আমাদের হাইকমিশনার মাধ্যমে (বাংলাদেশের পরিস্থিতি) নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। আমরা আশা করছি, সেখানে শান্তি থাকবে এবং কোনো সহিংসতা হবে না এবং পরিকল্পনা অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।”

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের জন্য বিরোধী দলের দাবির মধ্যে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি এবং এই ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘বিভিন্ন’ মতামত নিয়ে ভারত কী ভাবছে—এক সাংবাদিককে এমন প্রশ্নের জবাবে মুখপাত্র এই মন্তব্য করেন।

অরিন্দম বাগচি বলেন, “আমি মনে করি (বাংলাদেশে) অনেক কিছুই  হচ্ছে, সমগ্র বিশ্ব হয়তো এটা নিয়ে মন্তব্য করছে, কিন্তু ভারত ভারতই। বাংলাদেশের সঙ্গে আমাদের একটি বিশেষ সম্পর্ক রয়েছে। বাংলাদেশে যা ঘটছে, তার প্রভাব আমাদের ওপর পড়ে।”

বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে ভারত আনুষ্ঠানিকভাবে এই প্রথম কোনো মন্তব্য করল।

সূত্র : বাসস

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!