• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

অসম্ভব কোনো চিন্তা আ.লীগ করে না : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ১২:২৮ পিএম

অসম্ভব কোনো চিন্তা আওয়ামী লীগ করে না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৬ মে) কেন্দ্রীয় শহীদ মিনারে বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকের মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বিদেশিরা ক্ষমতায় বসাবে এমন অসম্ভব চিন্তা আওয়ামী লীগ করে না। ক্ষমতায় বসাবে দেশের জনগণ।”

এ সময় বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “সেফ এক্সিট চাইলে নির্বাচনে আসুন। নির্বাচনের মধ্য দিয়ে সেফ এক্সিট কারা নেবে, জনগণই তা নির্ধারণ করবে। নির্বাচন ছাড়া এ দেশে অন্য কোনো রাস্তায় ক্ষমতা পালাবদলের সুযোগ নেই।”

সেতুমন্ত্রী আরও বলেন, “আওয়ামী লীগের সঙ্গে বিএনপি খেলায় পারবে না। মহাসমাবেশের নামে অরাজকতা করলে আওয়ামী লীগ প্রতিরোধ করবে।”

শেখ হাসিনা বিদেশি শক্তিকে ভয় পান না উল্লেখ করে কাদের বলেন, “এই মানসিকতা যার (শেখ হাসিনা) তিনি বিদেশি বা দেশীয় ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন, এটা ভাবার কোনো কারণ নেই।”

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, “তিনি মনে করছেন পশ্চিমারা তাকে ক্ষমতায় বসাতে পারবে, তার দলকে ক্ষমতায় বসাতে পারবে। সেই কারণে ঘন ঘন তাদের দুয়ারে ধর্না দিচ্ছেন। নালিশ করছেন, লবিস্ট নিয়োগ করছেন।”

চিত্রনায়ক ফারুক সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, “তার বেশ কয়েকটি চলচ্চিত্র আমার কাছে ভালো লেগেছে। তিনি ভাল লাগার মতই নায়ক ছিলেন। তার লাইফটা ছিল কালারফুল। একদিকে ভালো নায়ক, অন্যদিকে রাজনীতিবিদ।”

Link copied!