• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

খালেদা জিয়াকে তার জীবন ও সংগ্রামের বই হস্তান্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৩:৩৪ পিএম
খালেদা জিয়াকে তার জীবন ও সংগ্রামের বই হস্তান্তর
খালেদা জিয়ার হাতে বই তুলে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতে তুলে দেওয়া হয়েছে তার জীবন, আন্দোলন ও সংগ্রাম নিয়ে লেখা ‘বেগম খালেদা জিয়ার জীবন ও সংগ্রাম’ শীর্ষক বই।

শনিবার (৬ এপ্রিল) রাতে গুলশানের বাসভবন ফিরোজায় বেগম খালেদা জিয়ার হাতে বইটি তুলে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রয়াত সাংবাদিক মাহফুজউল্লাহর লেখা ইংরেজি বইটির ভাষান্তর করেছেন শাহরিয়ার সুলতান।

এসময় অধ্যাপক ডক্টর মাহবুব উল্লাহ, প্রয়াত সাংবাদিক মাহফুজল্লাহর স্ত্রী দিনারজাদী বেগম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য আফরোজা খানম রিতা, শাহরিয়ার সুলতান ও প্রকাশক মো. জহির দীপ্তি উপস্থিত ছিলেন। 

সাক্ষাৎকালে বিএনপি মহাসচিবসহ নেতারা চেয়ারপারসনের শারীরিক অবস্থার খোঁজ নেন এবং তার সুস্থতা কামনা করেন।

এদিকে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

তথ্যটি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার শারীরিক অবস্থা উন্নতি-অবনতির মধ্য দিয়েই যাচ্ছে।

করোনা মহামারি চলাকালে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে হাসপাতালে আসা-যাওয়ার মধ্যেই আছেন তিনি।  

গত ৩০ মার্চ রাতে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে সিসিইউতে নেওয়া হয়।

Link copied!