• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ.লীগ নেতাকর্মীদের ঢল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০২:৫২ পিএম
বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আ.লীগ নেতাকর্মীদের ঢল
ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত টানা ৪ দিন ধরে চলছে এ কার্যক্রম। এতে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের সড়ক, অলিগলিতে নেতাকর্মীদের ঢলে জনসমুদ্রে পরিণত হয়েছে।

এদিকে মনোনয়ন বিক্রিকে কেন্দ্র করে বিভিন্ন সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ‘মনোনয়ন’ শোডাউনের ফলে যানজটে অনেকটা নাখাল পথচারী ও নগরবাসী।  

সরেজমিনে দেখা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে শনিবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান শুরু হয়েছে। মঙ্গলবার শেষ দিন। তাই সকাল থেকেই মনোনয়নপ্রত্যাশীদের ঢল নেমেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লোকজনের ছোট ছোট মিছিল এসে জড়ো হয়েছেন এখানে। তবে অন্য দিনের তুলনায় মঙ্গলবার মনোনয়ন বিক্রির চেয়ে জমা দেওয়ার জন্য আসা নেতাকর্মীর পরিমাণই বেশি লক্ষ করা যায়।

এদিন রাজধানীর জিরো পয়েন্ট থেকে ফুলবাড়ী অভিমুখের সড়ক দিয়ে ছোট ছোট মিছিল নিয়ে কার্যালয়ের সামনে আসতে দেখা যায় নেতাকর্মীদের। এসময় ব্যানার, ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে পছন্দের মনোনয়নপ্রত্যাশীর পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বরাবরের মতোই ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বপ্রাপ্তদের। মনোনয়নপত্র নিতে বা জমা দিতে সঙ্গে প্রার্থীসহ মোট তিনজনের বেশি ভেতরে প্রবেশ না করার জন্য মাইকে বারবার নির্দেশনা দেওয়া হচ্ছে।

Link copied!