• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

মাউই দ্বীপে দাবানলে ধ্বংসযজ্ঞ : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ১১:২৬ এএম
মাউই দ্বীপে দাবানলে ধ্বংসযজ্ঞ : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের মাউই দ্বীপে দাবানলে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে শোক প্রকাশ করে চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

চিঠিতে শেখ হাসিনা বলেন, “হাওয়াই অঙ্গরাজ্যের মাউই দ্বীপের সর্বত্র ভয়াবহ দাবানলের কারণে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং প্রাণহানির খবরে আমি গভীরভাবে শোকাহত।”

যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে আমি এই প্রাকৃতিক বিপর্যয়ে নিহত ও আহতদের পরিবার এবং এতে ক্ষতিগ্রস্ত সবার প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। বাংলাদেশ এই চ্যালেঞ্জিং সময়ে যুক্তরাষ্ট্রের সরকার ও জনগণের পাশে আছে এবং উদ্ধারকাজে নিয়োজিত সম্মুখসারির যোদ্ধাসহ সবার সঙ্গে একাত্মতা প্রকাশ করছে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “এই মর্মান্তিক ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা।”

এর আগে মাউই দ্বীপে দাবানলে ব্যাপক প্রাণহানি ও ধ্বংসযজ্ঞের ঘটনায় শোক প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিঙ্কেনকে একটি চিঠি পাঠান।

আগস্টের প্রথম দিকে শুরু হওয়া এই দাবানলে ১০০ জনের বেশি প্রাণহানির খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যমগুলো। এতে ৮৫০ জনের বেশি নিখোঁজ হয়েছেন। ১১ হাজারের বেশি লোক আশ্রয়হীন এবং ২ হাজারের বেশি ঘরবাড়ি ধ্বংস হয়েছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!