• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

এডিসের লারভা পাওয়ায় ৭ লাখ টাকা জরিমানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৬:১৩ পিএম
এডিসের লারভা পাওয়ায় ৭ লাখ টাকা জরিমানা
এডিস মশার লারভা অনুসন্ধান করছেন সিটি করপোরেশনের এক কর্মী। ছবি-সংবাদ প্রকাশ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার কল্যাণপুরে মশকনিধন অভিযানে ৩টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লারভা পাওয়ায় ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে ডিএনসিসির নিয়মিত মশকনিধন অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৫ এর আওতাধীন কল্যাণপুর এলাকায় মশকনিধন অভিযানে ৩টি নির্মাণাধীন ভবনে এডিসের লারভা পাওয়ায় ৩টি প্রতিষ্ঠানকে ৩টি মামলায় মোট ৬ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। 

অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রনজন ঘটক।

অঞ্চল-৩ এর আওতাধীন ২২ নং ওয়ার্ডের রামপুরা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী আহমেদ মশকনিধন অভিযান পরিচালনা করেন। 

অভিযান পরিচালনাকালে বাসা বাড়ী, বাণিজ্যিক ভবন ও নির্মাণাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

অঞ্চল-১০ এর আওতাধীন ৪১নং ওয়ার্ডের অন্তর্গত মুন্সিবাড়ি এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন।

এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করেন এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

Link copied!