• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

সবাই পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ০৫:৫১ পিএম
সবাই পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন : নাছিম
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাই পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন। এতে যার জনপ্রিয়তা রয়েছে, তিনিই জয়ী হবেন। এজন্য আমাদের অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। দল থেকে এবারই প্রথম তাদের কোনো বাধা-নিষেধ করা হয়নি। আমরা একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন  চাই।”

বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “নির্বাচনী প্রক্রিয়ার অংশ হিসেবে এবার আমাদের দলের অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সাংবিধানিকভাবে স্বীকৃত। নির্বাচন যাতে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে হয়, এটাই আমরা চাই।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। আমরা চাই, নির্বাচনে অংশগ্রহণের জন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং বৈধতা পেয়েছেন তারা সবাই অংশগ্রহণ করুক। এ ক্ষেত্রে কোনো বাধা নেই। কাউকে বাধা দেওয়ার মতো কোনো চিন্তা আমাদের দলের মধ্যে কাজ করে না।”

বাহাউদ্দিন নাছিম বলেন, “১৪ দল ও জাতীয় পার্টির সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। এগুলো হলো রাজনৈতিক আলোচনা। এসব আলোচনার মধ্য দিয়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠুভাবে হয়, সে বিষয়ে প্রাধান্য পাচ্ছে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগের পক্ষ থেকে সকল রাজনৈতিক দলকে আমরা মর্যাদা দিতে চাই। মুক্তিযুদ্ধের পক্ষের ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর প্রতি আমাদের শ্রদ্ধা কাজ করে। আমরা নেতাকর্মীদের সংখ্যার ভিত্তিতে নয়, রাজনৈতিক দল হিসেবেই সবাইকে সম্মানিত করতে চাই। এজন্য আমাদের আলাপ-আলোচনা চলছে।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “যেসব রাজনৈতিক দলের নিবন্ধন আছে, তাদের সবার নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে তাদের প্রতি আমাদের কোনো বাধা-নিষেধ নেই। একমাত্র জামায়াত ছাড়া যেকোনো নিবন্ধিত দলের নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে আইনি জটিলতাও নেই। গণতান্ত্রিক পরিবেশ যাতে অক্ষুণ্ন থাকে আমরা এটা চাই।”

Link copied!