• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রী বাড়লে বাসও বাড়বে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০২:২৪ পিএম
‘এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যাত্রী বাড়লে বাসও বাড়বে’

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী বলেছেন, “যাত্রীর সংখ্যা বাড়লে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাসের সংখ্যা বাড়ানো হবে। আমাদের টোল দেওয়া লাগলেও আমরা ভাড়া বাড়াব না। ফার্মগেট থেকে বিমানবন্দর যে ভাড়া আছে সেই ভাড়াই থাকবে।”

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিআরটিসি বাস চলাচল শুরুর আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আমিন উল্লা নুরী বলেন, “রাজধানীর একটি গুরুত্বপূর্ণ জায়গা ফার্মগেট। অনেক যাত্রী এখান থেকে যাতায়াত করেন। ফার্মগেট একটি হাব। তার পরিপ্রেক্ষিতে প্রতিদিন সাড়ে ৭টা থেকে ফার্মগেট থেকে জসিম উদ্দিন বিআরটিসির আটটি বাস চলবে।”

বাসে ই-টিকিটিং চালু প্রসঙ্গে সচিব বলেন, “আমরা ই-টিকিটিং চালু করব না। আমরা চাইছি বিআরটিসিতে স্মার্ট কার্ড চালু করতে। যা বিআরটিসিতে চলবে, মেট্রোতে চলবে। কার্ড প্রস্তুত রয়েছে। এটা কার্যকর করতে একটু সময় লাগবে। একই কার্ড দিয়ে বিআরটিসি এবং এমআরটিসি চলবে।”

মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল প্রসঙ্গে আমিন উল্লা নুরী বলেন, “সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে মোটরসাইকেল আপাতত চলবে না। পুরোপুরি চালু হওয়ার পর বিষয়টি ভেবে দেখা হবে। পদ্মা সেতুতে প্রথমে দেওয়া হয়নি মোটরসাইকেল। পরে দেওয়া হয়েছে। অনেকেই পদ্মা সেতুতে উঠে ছবি তোলেন, সেলফি নিচ্ছেন, আমরা মানুষকে বারবার সতর্ক করছি। নিরাপত্তা বাহিনী বারবার সতর্ক করছে। মানুষের একটা আবেগ আছে। আর এটা তো এক্সপ্রেসওয়ে, এখানে দ্রুতগতিতে গাড়ি চলবে।”

Link copied!