• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় ডিএসসিসির কমিটি গঠন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ০১:০২ পিএম
কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় ডিএসসিসির কমিটি গঠন

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আওতাধীন হাটগুলোর বর্জ্য ব্যবস্থাপনাসহ সার্বিক দিক তদারকিতে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) ডিএসসিসির সচিব আকরামুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অধিভুক্ত এলাকায় জনস্বার্থে করপোরেশন কর্তৃক ইজারাকৃত কোরবানির পশুর হাটসমূহের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমসহ আনুষঙ্গিক বিষয়াদি সরেজমিনে তদারকির জন্য সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

যেখানে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে সদস্যসচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করা হয়েছে। এ ছাড়া অন্য পাঁচ সদস্যর মধ্যে রয়েছে প্রধান প্রকৌশলী, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, যান্ত্রিক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী।

দায়িত্বপ্রাপ্তদের কর্মপরিধি নিয়ে ডিএসসিসি সূত্রে জানা যায়, প্রতিবছর কোরবানির পশুর হাট এবং কোরবানিকৃত পশুর বর্জ্য ব্যবস্থাপনায় বাস্তবায়িত সামগ্রিক কাজের মূল্যায়ন করবে। মাঠপর্যায়ের কার্যক্রম বাস্তবায়ন করার ক্ষেত্রে ত্রুটিবিচ্যুতি উল্লেখ করে সংশ্লিষ্টদের জানাবে। ত্রুটি-বিচ্যুতি নিরসন ও ভবিষ্যতে মাঠপর্যায়ের সার্বিক কার্যক্রম জনস্বার্থে দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন নিশ্চিত করার লক্ষ্যে বাস্তবতার নিরিখে করণীয় নির্ধারণ করবে। প্রতিবছর উপযুক্ত বিষয়ে একটি পর্যালোচনামূলক প্রতিবেদন প্রণয়ন করবে।

Link copied!