• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘সেবা নিতে এসে মুক্তিযোদ্ধাদের যেন ঘুরতে না হয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৩:১৭ পিএম
‘সেবা নিতে এসে মুক্তিযোদ্ধাদের যেন ঘুরতে না হয়’
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। ফাইল ফটো

প্রয়োজনে বাসায় গিয়ে মুক্তিযোদ্ধাদের সেবা দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “উত্তর সিটি করপোরেশনে কোনো সেবা নিতে এসে মুক্তিযোদ্ধাদের যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয়, ভোগান্তিতে পড়তে না হয়। আমাদের কর্মকর্তাদের এই নির্দেশনা দিয়েছি।”

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি, উত্তর সিটি করপোরেশনে সড়কগুলো বীর মুক্তিযোদ্ধাদের নামে করা হবে। মুক্তিযোদ্ধারা আমাদের দেশ দিয়েছেন, আমরা তাদের জন্য আমাদের আওতায় থাকা সামান্য সেবাটুকু দেবো।”

ডিএনসিসি মেয়র বলেন, “আগে মুক্তিযোদ্ধাদের কবরস্থানগুলো ১০ বছরের জন্য সংরক্ষণ করা হতো। তাদের (মুক্তিযোদ্ধাদের) প্রতি সম্মান দেখিয়ে এই কবরস্থানগুলো আমরা সারা জীবনের জন্য সংরক্ষণ করব।”

মুক্তিযোদ্ধাদের প্রতিশ্রুতি দিয়ে আতিকুল ইসলাম বলেন, “২০২৪ সালের ডিসেম্বরে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের নিয়ে ডিএনসিসির পক্ষ থেকে একটি বিজয় মিছিল করা হবে। মিরপুরে একটি বিজয় গেট তৈরি করা হবে। প্রকৌশলীদের একাধিক ডিজাইন দেখার পরে বিজয় গেটের ডিজাইন চূড়ান্ত করা হবে।”

আতিকুল ইসলাম আরও বলেন, “প্রথমে দুই মাস পরে এক দিন ও পরিবর্তীতে এক মাসে এক দিন মুক্তিযোদ্ধাদের সুবিধা-অসুবিধার কথা শুনবে সিটি করপোরেশন। সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।”

Link copied!