• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

করোনায় আক্রান্তের হার বেড়েছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৭:২২ পিএম
করোনায় আক্রান্তের হার বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ৫ হাজার ২৪১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

আগের দিন ৪ হাজার ৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৮২ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে দশমিক ৪৬ শতাংশ।

বুধবার (৭ সেপ্টেম্বর) করোনায় শনাক্তের হার ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) তা বেড়ে দাঁড়িয়েছে ৭ দশমিক ৪০ শতাংশে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৩০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ৮৫ হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৪ হাজার ৭৭ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২২৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৫৮ হাজার ৪৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ। বুধবার সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৩ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩২৯ জন। শনাক্তের হার ৭ দশমিক ৮৩ শতাংশ। বুধবার শনাক্তের হার ছিল ৭ দশমিক ৫২ শতাংশ।

Link copied!