• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

রমজানে দাম বাড়ানোর কারসাজি ঠেকাতে ডিসিদের নির্দেশ বাণিজ্যমন্ত্রীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০৫:৪৫ পিএম
রমজানে দাম বাড়ানোর কারসাজি ঠেকাতে ডিসিদের নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

রমজান মা‌সে কেউ নিত্যপ্র‌য়োজনীয় প‌ণ্যের দাম বাড়া‌নোর সুযোগ নিলে তার বিরু‌দ্ধে শক্ত ব্যবস্থা নি‌তে জেলা প্রশাসক‌দের (ডিসি) নি‌র্দেশ দি‌য়ে‌ছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (২৫ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন তিনি এ নির্দেশ দেন। ওসমানী স্মৃতি মিলনায়তনে বুধবার জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ অধিবেশনে তিনি মাঠ প্রশাস‌নের শীর্ষ কর্মকর্তা‌দের এই নি‌র্দেশনা দেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, “আমি আমার সেশনে দুই মিনিট পেয়েছি। সেখানে বলেছি, রমজান মাস সামনে, আপনারা সরকারের হাত। আপনারা খেয়াল রাখবেন, কেউ যাতে সুযোগ না নেয়। শক্ত ব্যবস্থা নেবেন। একই সঙ্গে বলেছি ভোক্তাদের অধিকারের বিষয়ে তাদের সচেতন করতে হবে।”

এছাড়া কোরবানির সময় পশুর চামড়ার দাম না পাওয়া নিয়ে ডিসিদের সতর্ক থাকতে বলেছেন বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, “চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা যেন না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। বাণিজ্য প্রসারের জন্য ডিসিদের সহযোগিতা দরকার রয়েছে।”

নিত্যপণ্যের বাজার মনিটরিং নিয়ে কী ব্যবস্থা নেওয়া হবে, জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, “নিত্যপণ্যের বাজার নিয়ে ডিসিরা সতর্ক থাকবেন। তারা সরকারের হাত। সরকারের সব পদক্ষেপ তাদের বাস্তবায়ন করতে হয়।”

Link copied!