• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
বেইলি রোডে আগুন

কারো গাফিলতি থাকলে তাদের শাস্তির আওতায় আনার দাবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৪:৩৯ পিএম
কারো গাফিলতি থাকলে তাদের শাস্তির আওতায় আনার দাবি

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে আগুনের ঘটনায় যদি কারো গাফিলতি থাকে, তাহলে তাদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।  

শনিবার (২ মার্চ) দুপুরে বেইলি রোডে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করে এফবিসিসিআইয়ের একটি প্রতিনিধি দল।

এ সময় সংগঠনটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. আমিন হেলালি সাংবাদিকদের বলেন, “ব্যবসায়ীরা তো অনুমতি নিয়ে ব্যবসা করছে। সরকারের যে তদারকি সংস্থা আছে তারা কী করেছে? এখানে ফায়ার সার্ভিস, রাজউকসহ যে তদারকি সংস্থা আছে, তাদের কোনো গাফিলতি থাকলে বিচারের আওতায় আনা হোক। ব্যবসায়ীদের গাফিলতি থাকলে সেটিরও বিচার চাই। যিনি বা যারা অনুমোদন দিয়েছেন, তাদের দায় নেওয়া উচিত। কারণ তারাই তো সবকিছু দেখে অনুমোদন দিয়েছেন।”

আমিন হেলালি বলেন, “যারা এসব ভবন নিয়ন্ত্রণ করবেন তারাই কিন্তু মূল অথরিটি। তাদের হাতে আইন আছে, আমাদের (ব্যবসায়ী) হাতে আইন নাই। আমরা শুধু পরামর্শ দিতে পারি এবং দিয়েছি। এখন তারা নোটিশ দিয়ে দোষ শুধু ব্যবসায়ীদের ঘাড়ে তুলে দিচ্ছেন। এই ঘাড়ে তোলাতুলি বন্ধ না করলে সমস্যা সমাধান হবে না।”

এফবিসিসিআইয়ের এই নেতা আরও বলেন, “আমাদের কাজ ব্যবসা করা। আর এজন্য সুস্থ পরিবেশ তৈরি করা সরকার ও বিভিন্ন অধিদপ্তরের কাজ।”

প্রতিনিধি দলটিতে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. কামাল উদ্দিনসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

Link copied!