• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

সমাবেশস্থলেই জুমার নামাজ আদায় করল ছাত্রলীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৫:০৫ পিএম
সমাবেশস্থলেই জুমার নামাজ আদায় করল ছাত্রলীগ

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীরা জুমার নামাজ আদায় করেছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) জুমার দিন হওয়ায় সমাবেশস্থলেই নামাজের ব্যবস্থা করে ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি মো. ফরহাদ আলী বলেন, “নামাজের বিষয়টি আমরা সমাবেশের প্রস্তুতির সময়ই গ্রহণ করেছিলাম। শুক্রবার জুমার নামাজের দিন হওয়ায় কাউকে যেন সমাবেশ থেকে বাইরে যেতে না হয় তাই সমাবেশস্থলেই জুমার নামাজের ব্যবস্থা করা হয়।”

এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ আজিজুল জানিয়েছিলেন, “বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচিতে সোহরাওয়ার্দী উদ্যানে পবিত্র জুমার নামাজের ব্যবস্থা থাকছে। দুপুর দেড়টায় বড় জামাত অনুষ্ঠিত হবে। এ জন্য একজন হাফেজ মাওলানা ঠিক করে রেখেছি। একই সঙ্গে যারা নামাজ আদায় করবেন তাদের জন্য অজুর ব্যবস্থা রাখা হয়েছে।”

এদিকে সমাবেশে যোগ দিতে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে দেশের বিভিন্ন জেলা থেকে ছাত্রনেতা ও সাধারণ শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। ফলে উদ্যানের চারপাশ মিছিলে মুখরিত হয়ে ওঠে। সেই সঙ্গে প্রবেশমুখেও ভিড় বাড়ে।

সমাবেশে অংশ নিতে রাজধানীর বিভিন্ন স্থানে সকাল থেকেই অবস্থান করেন নেতা-কর্মীরা। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেখা যায়। দুপুর ১টার পর থেকে রাজধানীর বাইরে থেকে আসা সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মীদের ভিড় বাড়ে সমাবেশের প্রবেশমুখে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি গেট, বাংলা একাডেমি সামনের অংশ, কালী মন্দির গেট ও রমনার আইইবির সামনের গেটে ভিড় করেন নেতাকর্মীরা। এতে সমাবেশ স্থলের প্রবেশ মুখেই দীর্ঘ জট সৃষ্টি হয়।

এদিকে ছাত্রসমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে কাজ করছে র‌্যাব। যানবাহন চলাচলে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

Link copied!