• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চালু আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১০:৪৬ এএম
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চালু আজ
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বাস চলাচল শুরু হবে আজ থেকে

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বাস চলাচল শুরু হবে আজ থেকে। রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির আটটি বাস দিয়ে শুরু হচ্ছে এ সেবা। সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে বাস চলাচলের উদ্বোধন হবে।

এই বাসেএলিভেটেড এক্সপ্রেসওয়েকে কেন্দ্র করে চলবে। ফার্মগেটের খেজুরবাগানের কাছ থেকে বাসগুলো ছাড়বে। এরপর এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে উত্তরা জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুরবাগান এলাকায় ফিরে আসবে। সকাল সাতটা থেকে সারা দিন চলবে বাসগুলো।

এর আগে ২ সেপ্টেম্বর বিমানবন্দর এলাকার কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাড়ে ১১ কিলোমিটার এক্সপ্রেসওয়ে পাড়ি দিতে ১২ থেকে ১৩ মিনিট লাগছে।

এক্সপ্রেসওয়ে প্রতিটি বাসকে ১৬০ টাকা টোল দিতে হবে। তবে খেজুরবাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকাই থাকছে। আর জসীমউদ্‌দীন পর্যন্ত ১৭ কিলোমিটার রুটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। প্রতি কিলোমিটারে ভাড়া ২ টাকা ৪৫ পয়সা দাঁড়াচ্ছে। ই-টিকিটিংয়ের ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগও হবে না বলে জানিয়েছে বিআরটিসি সূত্র।
 

Link copied!