• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

গুলিস্তানে বাসে আগুন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১০:৪৪ এএম
গুলিস্তানে বাসে আগুন
দুর্বৃত্তের আগুনে ক্ষতিগ্রস্ত বাস। ছবি : সংগৃহীত

বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা এগারো দফার অবরোধের প্রথম দিন রাজধানীর গুলিস্তানে বাহন পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৯টা ৫৮ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার লিমা খানম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজধানীর গুলিস্তান মোড়ে বাহন পরিবহনের একটি বাসে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এর আগে সোমবার (১১ ডিসেম্বর) রাত ৯টা ৪৭ মিনিটে টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের সামনে ডেল্টা লাইফ ইনস্যুরেন্সের একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে সূত্রাপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে। রাত ৯টা ৫৪ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল বাহিনীর কর্মীরা। এর আগে রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর মোহাম্মদপুরে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

গত ১০ ডিসেম্বর বিকেলে সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এগারো দফায় ৩৬ ঘণ্টার অবরোধের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার ভোর ৬টায় শুরু হওয়া এ কর্মসূচি চলবে বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত। রেল, সড়ক ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি। এছাড়া অবরোধের আওতামুক্ত থাকবে গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডারবাহী পরিবহন।

Link copied!