• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সরকারের সমালোচনা করা বিএনপির অভ্যাস : নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৩:১৭ পিএম
সরকারের সমালোচনা করা বিএনপির অভ্যাস : নানক
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জাহাঙ্গীর কবির নানক। ছবি : সংগৃহীত

দেশে আইনের শাসন নেই, তাই বেইলি রোডে অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে পাট ও বস্ত্রমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনা করা বিএনপির অভ্যাস।”

শনিবার (২ মার্চ) রাজধানীর লালমাটিয়া মহিলা স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় বেইলি রোডের ঘটনার পর সকল প্রতিষ্ঠানের অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখার তাগিদ দেন পাটমন্ত্রী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে সরকারের নানক বলেন, “আসলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি অভ্যাসে পরিণত হয়েছে, সবকিছুর বিরোধিতা করা। নিজের দায়িত্ব পালন না করে, সরকারের সমালোচনা ও বিরোধিতা করা। এটি তাদের একটি অভ্যাস।”

বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে উল্টো বিএনপির সমালোচনা করে পাটমন্ত্রী বলেন, “দেখেন এতো বড় একটি আগুন হলো। তারা কি তাদের দায়িত্ব পালন করেছে, করেনি। তারা ঘটনাস্থলে ছুটে যায়নি। এখন পর্যন্ত যারা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, সেখানে বিএনপির কেউ যাননি। যারা নিহত হয়েছেন, তাদের প্রতি বিএনপি কোনো সহানুভূতিও জানায়নি। আসলে বিএনপি একটি সূত্র বের করে। আর সেই সূত্র উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে দিয়ে তারা তাদের সমস্ত দায় দায়িত্ব এড়িয়ে যেতে চান। তারা আসলে দায়িত্বহীন একটি রাজনৈতিক দল। তাই বিএনপি কী বলছে, তাতে মানুষের আর দৃষ্টি নেই।”

বিএনপি থেকে দেশের মানুষ দলটির সন্ত্রাসের জন্য দৃষ্টি সরিয়ে নিয়েছে উল্লেখ করে নানক বলেন, “মানুষ হত্যার রাজনীতির জন্য মানুষ তাদের কাছ থেকে দৃষ্টি সরিয়ে নিয়েছে।”

শপথ নেওয়া নতুন প্রতিমন্ত্রীদের উদ্দেশ্যে নানক বলেন, “তারা সবাই যোগ্য। তারা দেশকে অনেক কিছু দিতে পারবে বলে আমি বিশ্বাস করি।”

Link copied!