• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
প্রশ্ন নাছিমের

শিশু পুড়িয়ে বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০৪:১১ পিএম
শিশু পুড়িয়ে বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়
মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংবাদ প্রকাশ

মায়ের কোলে শিশু পুড়িয়ে বিএনপি কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়, এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “গণতন্ত্রবিরোধী, আর গুপ্তহত্যার রাজনীতি করে বিএনপি।”

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা-৮ আসনের স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, “বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে সাম্প্রদায়িক গোষ্ঠী, সন্ত্রাসী গোষ্ঠী বিএনপি-জামায়াতের দেশবিরোধী হোতারা। যারা নাশকতা, গুপ্তচর হত্যার মাধ্যমে মানুষ পুড়িয়ে মারে।” 

বিএনপি-জামায়াত ধ্বংসের রাজনীতি, দেশবিরোধী রাজনীতি, গণতন্ত্রবিরোধী রাজনীতি শুরু করেছে উল্লেখ করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “এটা রাজনীতি নয়, বাংলাদেশের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা এবং সন্ত্রাসী কর্মকাণ্ড। তারা দুর্নীতিতে যেমন চ্যাম্পিয়ান হয়েছিল, সন্ত্রাসেও চ্যাম্পিয়ন হচ্ছে। তারা সন্ত্রাসীদের আশ্রয় দেয়, সাম্প্রদায়িক শক্তিকে প্রশ্রয় দেয়, হাজার বছরের ঐতিহ্যের যে অসাম্প্রদায়িক বন্ধন আছে; সেই সম্প্রীতির বাংলাদেশকে এরা ধ্বংস করতে চায়। এর মাধ্যমে জাতীয় ঐক্য, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায়।”

সম্প্রতি ট্রেনে নাশকতায় আগুন পুড়ে মা ও শিশু মৃত্যুর বিষয়টি উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, “এটা কীসের নাশকতা। মা তার শিশু সন্তানকে নিয়ে পরম মমতায় ঘুমিয়ে আছে। এসময় বিএনপির অগ্নিসন্ত্রাসীরা যাত্রী বেশে উঠে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। মৃত্যুর মুখে দাঁড়িয়েও মা সন্তানকে ছাড়েননি। এই ভালোবাসা দেখেও যারা শিখতে পারে না, এতো মর্মান্তিক, এতো নির্মম, অপকর্ম যারা করে, তারা কি বাংলাদেশের মানুষের অধিকারের জন্য আন্দোলন করে? বাংলাদেশের মানুষ তাদের সমর্থন করে না বলেই এই সন্ত্রাসের পথে হাঁটছে।”

নাশকতাকারীদের আইনের হাতে সোপর্দ করতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, “নাশকতাকারী, গুপ্তঘাতকদের কোনো জায়গা বাংলাদেশে হতে পারে না। যারা এই সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয়, মানুষ মারে, ট্রেনে আগুন ধরায়, ট্রেনের স্লিপার কেটে মানুষকে মারে, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ায়; তারা বাংলাদেশের মানুষের শত্রু, গণতন্ত্রের শত্রু, স্বৈরতন্ত্রের বন্ধু, সাম্প্রদায়িক শক্তির বন্ধু।” 

Link copied!