• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজপথে নতুন করে যে প্রতিজ্ঞা করলেন বিএনপি নেতা ইশরাক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০২:৪৪ পিএম
রাজপথে নতুন করে যে প্রতিজ্ঞা করলেন বিএনপি নেতা ইশরাক
বক্তব্য রাখছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের পতনে  রাজপথে লড়াই চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেছেন, “আমরা কারাগারকে ভয় পাই না। জেল-জুলুমকে ভয় পাই না। মামলা-হামলাকে ভয় পায় না।”

সোমবার (২৫ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সমানে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, আমরা হার মানি নাই, হাল ছেড়ে দেই নাই। শেখ হাসিনা সরকারকে পতন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব। এতে যত সময় লাগে, যত জীবন দিতে হয়, যত অত্যাচার-নির্যাতন সহ্য করতে হয় আমরা করব। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এই প্রতিজ্ঞা আপনাদের সামনে করলাম।”

আওয়ামী লীগের নেতৃত্বের উদ্দেশ করে ইশরাক বলেন, “আপনারাও রাজনীতি করেন। একটা সৌহার্দপূর্ণ, সম্প্রীতির রাজনীতি কেন প্রতিষ্ঠা করতে পারলেন না। সেটার জন্য আগামী দিন আপনাদের জবাব দিতে হবে।”

বিএনপির এই তরুণ নেতা বলেন, “২৮ অক্টোবর ভয়াবহ নির্যাতন, গুলির মুখে আমরা দাঁড়িয়ে থেকেছি। সরকারের লাঠিয়াল, পেটোয়া বাহিনী সাধারণ জনগণের বুকের ওপরে গুলি চালিয়েছে।”

পুলিশের উদ্দেশে ইশরাক বলেন, “আপনারা সাবধান হয়ে যান। আবার যদি আমাদের বুকে গুলি চালান, তাহলে থানায় থানায় ঘেরাও দিয়ে এর জবাব দেব। আপনারা কেন আমাদের ওপর অত্যাচার করছেন? আমার ভাইদের গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছেন? বিএনপির নেতাকে না-পেয়ে তার বৃদ্ধ মা-বাবাকে ধরে নিয়ে যাচ্ছেন। অপ্রাপ্তবয়স্ক সন্তানদের ধরে নিয়ে যাচ্ছেন।”

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমদের সভাপতিত্বে সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!