• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

আবারও যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে বিএনপি : মেনন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৫:২২ পিএম
আবারও যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে বিএনপি : মেনন

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে বিএনপি আবারও যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বুধবার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে মতিঝিল কলোনি উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, “জামায়াতের কর্মীরা এই মানবতাবিরোধী অপরাধীর মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে অভিহিত করে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা করেছে। তেমনি তাদের সুরে সুর মিলিয়ে বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে সাঈদীকে সঠিক চিকিৎসা না দেওয়ার অভিযোগ এনেছেন। আসলে আগস্ট মাসকে ঘিরে বিএনপি-জামায়াত তাদের নতুন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে তৎপর।”

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, “অতীতে এই আগস্টেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। একইসঙ্গে সারা দেশের চৌষট্টি জেলায় বোমা ফাটান হয়েছে। ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে। তাই এই আগস্টকেই বেছে নেওয়া হয়েছে নতুন তাণ্ডবের জন্য। যেন নির্বাচনকে বাধাগ্রস্ত করার যায়।”

মেনন বলেন, “প্রয়াত সাঈদীকে নিয়ে এর আগে যেমন চাঁদে তার ছবি দেখা গেছে বলে প্রচার করা হয়েছিল, এখন আবার সামাজিকমাধ্যমে নানা গল্প ছাড়ানো হচ্ছে। কিন্তু সাঈদীর সবটাই মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে। তার ৮৪ বছর প্রমাণ করছে যে, যুদ্ধাপরাধী বিচারে তিনি নিজেকে একাত্তরে কিশোর বলে যে দাবি করেছিলেন তা মিথ্যা। তিনি ছারছিনা মাদ্রাসা থেকে বহিষ্কৃত ছাত্র এবং আল্লামা হিসেবে তাকে কে সনদ দিয়েছে তা জানা নেই।”

মেনন আরও বলেন, “বিএনপি-জামায়াতের রাজনীতিই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। তাদের মিথ্যার মুখোশ উন্মোচন করে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে হবে।”

Link copied!