• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে নিহত ৮, বহু হতাহতের শঙ্কা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ০৫:২৫ পিএম

রাজধানীর গুলিস্তান বিআরটিসি বাস স্ট্যান্ড কাউন্টারের পাশে একটি বহুতল ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আটজন নিহত হয়েছে। তাদের মধ্যে দুইজন নারী ও ছয়জন পুরুষ। এ ছাড়া আহত হয়েছেন শতাধিক। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। 

মঙ্গলবার (৭ মার্চ) বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে পুরান ঢাকার ছিদ্দিক বাজারে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। বিস্ফোরণের কারণ বা ঘটনার বিস্তারিত তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

সাকি প্লাজা নামের যে সাত তলা ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচতলায় কয়েকটি স্যানিটারি সামগ্র ও পাইপের দোকান রয়েছে। তার ওপরে চারটি ফ্লোরে ব্র্যাক ব্যাংকের গুলিস্থান শাখা এবং ব্র্যাক ব্যাংকের এসএমই সার্ভিস সেন্টার রয়েছে।  

বিস্ফোরণে কাচ ভেঙে ব্যাংকের অফিস কক্ষগুলোর পর্দা ছিন্নভিন্ন হয়ে গেছে। ওই বনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

স্থানীয়রা জানান, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। সেখানে অনেক যাত্রীর উপস্থিতি ছিল। তারা আতঙ্কিত হয়ে নিরাপদ গন্তব্যে ছুটতে থাকেন। ২০ থেকে ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, “গুলিস্তানের ফুলবাড়িয়ায় বিআরটিসি বাস কাউন্টারের পাশের ভবনে এ বিস্ফোরণ ঘটে। একজনের মরদেহ আমরা উদ্ধার করেছি। তবে, তার পরিচয় এখনো জানা যায়নি। আহতদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে। সেখানে আমাদের পাঁচটি ইউনিট কাজ করছে।”

ফায়ার সার্ভিসের উপপরিচালক দিন মনি শর্মা বলেন, “নর্থ সাউথ রোডের ১৮০ হোল্ডিংয়ে একটা ভবনে বিস্ফোরণ ঘটেছে। সেখানে উদ্ধার অভিযান চলছে। পরে বিস্তারিত জানানো হবে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গুলিস্তানে বিস্ফোরণে চারজনের মৃতদেহ নেওয়া হয়েছে। আহত হয়ে যারা হাসপাতালে গেছেন, তাদের সংখ্যা শতাধিক।  

 

Link copied!