• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘কিছুদিনের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৬:৩৩ পিএম
‘কিছুদিনের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে’
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান বলেছেন, “ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) ১০ দেশের প্রতিনিধিরা জানতে চেয়েছেন আগামীতে কীভাবে দেশ পরিচালনা করা হবে। আমরা বলেছি, কিছুদিনের মধ্যে সংবিধান অনুযায়ী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।”

রোববার (১৫ অক্টোবর) বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বৈঠকে ইইউ রাষ্ট্রদূতসহ ইইউভুক্ত ১০ দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে আলোচনার বিষয় তুলে ধরে মুহাম্মদ ফারুক খান বলেন, “বৈঠকে আমরা বলেছি, নির্বাচন কমিশন তাদের তফশিল ঘোষণা করবে। কিছুদিনের মধ্যে সংবিধান অনুযায়ী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে, তারাই নির্বাচনকালীন সরকারে দায়িত্ব পালন করবে।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ইইউ ছোট আকারের বিশেষজ্ঞ দল পাঠাবে জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন,  “আলোচনা করে একটা বিষয় প্রমাণ হয়েছে যে, তারা বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায়। যা আমরা চাচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা কী কী করব, সেটাও তারা জানতে চেয়েছেন।”

এ সময় আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, নির্মল চ্যাটার্জী, আন্তর্জাতিক উপকমিটির সদস্য সোহরাব হোসেন, তারিক হাসান সমী ও খালেদ মাসুদ আহমেদ  উপস্থিত ছিলেন।

Link copied!