• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
১০৬৪ মনোনয়ন ফরম বিক্রি

একদিনে আ. লীগের আয় ৫ কোটি ৩২ লাখ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৬:৫৮ পিএম
একদিনে আ. লীগের আয় ৫ কোটি ৩২ লাখ
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে নেতাকর্মীদের বিপুল উপস্থিতি। ছবি-সংগৃহীত

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নিজ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছেন শনিবার (১৮ নভেম্বর) সকাল থেকে। এদিন দলটির ১ হাজার ৬৪ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। ফরম বিক্রি করে দলটির আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

দলীয় সূত্রে জানা যায়, বিক্রি হওয়া মনোনয়ন ফরমের মধ্যে- ঢাকা বিভাগ থেকে ২১৩ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ১৯৮ জন, রাজশাহী বিভাগ থেকে ১৬৯ জন, সিলেট বিভাগ থেকে ৫৫ জন, খুলনা বিভাগ থেকে ১২৫ জন, বরিশাল বিভাগ থেকে ৭৫ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫ জন ও রংপুর বিভাগ থেকে ১০৯ জন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে ফরম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির উদ্বোধন করা হয়।

গোপালগঞ্জ-৩ আসনে নির্বাচনে অংশ নিতে শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ।

দুপুরে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কেন্দ্রীয় কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ দপ্তর সম্পাদক সায়েম খানের হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন ওবায়দুল কাদের।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত দলীয় কার্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করতে দেখা যায়। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলে দলে মিছিল নিয়ে আসে নেতাকর্মীরা। আশপাশের এলাকাগুলোতে নেতাকর্মীদের বিপুল উপস্থিতিতে লোকে লোকারণ্য হয়ে পড়ে।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আট বিভাগের জন্য ৮টি বুথ স্থাপন করা হয় মনোনয়ন বিক্রির জন্য।

প্রার্থীরা শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

Link copied!