• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারত সফরে গেল আ.লীগের প্রতিনিধি দল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৭:২৩ পিএম
ভারত সফরে গেল আ.লীগের প্রতিনিধি দল

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে চার দিনের সফরে দেশটির উদ্দেশে রওনা হয়েছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

রোববার (৬ আগস্ট) বিকেল ৫টায় একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা।

প্রতিনিধি দলে রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কমিটির সদস্য পারভীন জামান ও সংসদ সদস্য আরমা দত্ত।

আগামী বুধবার (৯ আগস্ট) তারা দেশে ফিরবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বিভিন্ন দেশের রাজনৈতিক দলের সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে উদ্যোগ নিয়েছে। এতে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে প্রতিবেশী দেশগুলোর রাজনৈতিক দলকে। এরই অংশ হিসাবে মে মাসে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদলকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছিল বিজেপি। দলটির আন্তর্জাতিকবিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়াল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিঠি দিয়ে বিজেপির পক্ষ থেকে ‘পার্টি টু পার্টি’ এই সফরের আমন্ত্রণ জানানো হয়েছিল।

প্রথমে ২০ জুলাই প্রতিনিধিদলটির সফর হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৯ জুলাই নির্ধারণ করা হয়। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সময়সূচি ফাঁকা না পাওয়ায় সফর পুনরায় পেছানো হয়। বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। এমন একটি সময়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে বাংলাদেশের ক্ষমতাসীন দলের প্রতিনিধিদলের এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

Link copied!