• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভোটগ্রহণের আগেই ৭ কেন্দ্রে অগ্নিসংযোগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৮:৩৫ পিএম
ভোটগ্রহণের আগেই ৭ কেন্দ্রে অগ্নিসংযোগ
হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আগুন। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই রাজধানীসহ সারা দেশে ৮টি বিদ্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বিদ্যালয়গুলোর মধ্যে ৭টি বিদ্যালয় ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করেছিল নির্বাচন কমিশন।  

শনিবার (৬ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।  

এতে বলা হয়, শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত সারা দেশে ১৪টি অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এতে যানবাহনের সঙ্গে সঙ্গে পুড়ছে ৯টি স্থাপনা। এসব স্থাপনার মধ্যে ৮টি বিদ্যালয়ে রয়েছে।

বিদ্যালয়গুলোর নাম ও অগ্নিসংযোগের সময় উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত ১২টা ৫ মিনিটে হবিগঞ্জের চুনারুঘাট পৌর এলাকার ধলাইপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের খবর পায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এরপর রাত ১টা ২৪ মিনিট ও ২টা ৪৪ মিনিটে গাজীপুরের পূর্ব চান্দনা প্রাথমিক বিদ্যালয় ও টিএনটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে, ৪টা ৩৩ মিনিটে গফরগাঁও উপজেলায় পড়শীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ভোর ৫টায়  চট্টগ্রাম মহানগরের বন্দর নিশ্চিন্তাপাড়া প্রাথমিক বিদ্যালয়ে, ভোর সাড়ে ৬টায় শেরপুরে বাজিতখালির মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, সকাল ৮টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাকের বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সকাল সোয়া ৯টায় ময়মনসিংহের নান্দাইলের হরিপুর প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের খবর পায় ফায়ার সার্ভিস।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ধলাইপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় হবিগঞ্জ ৪ আসনের একটি ভোটকেন্দ্র। এছাড়াও পূর্ব চান্দনা ও বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় গাজীপুর ১, পড়শীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়মনসিংহ ১০, মির্জাপুর সরকারি প্রাথমিক শেরপুর ১, নিশ্চিতপাড়া প্রাথমিক বিদ্যালয়ে চট্টগ্রাম ১১ এবং হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়মনসিংহ ৯ আসনের কেন্দ্র ছিল।

এছাড়া টিএনটি আদর্শ উচ্চ বিদ্যালয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কেন্দ্র হিসেবে চিহ্নিত করেনি নির্বাচন কমিশন।

Link copied!