• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সারা দেশে ১৬ ঘণ্টায় ১৪ আগুন, নিহত ৪


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০২:২৬ পিএম
সারা দেশে ১৬ ঘণ্টায় ১৪ আগুন, নিহত ৪
দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ছে ট্রেনে। ছবি : সংগৃহীত

রাজধানীসহ সারা দেশে শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (৬ জানুয়ারি) সকাল ১০টা পর্যন্ত ১৪টি অগ্নিকাণ্ড ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন। পুড়েছে ৬টি যানবাহনসহ ৯টি স্থাপনা। এসব স্থাপনার মধ্যে একটি বৌদ্ধ মন্দিরসহ ৮টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, সিলেট, চট্টগ্রাম, খুলনা ও ময়মনসিংহে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় পঞ্চবটি মোড়ে একটি পিকআপে আগুন দেওয়া হয়। রাত ৯টার দিকে সায়েদাবাদের গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চারজন নিহত হয়েছেন।

এরমধ্যে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে খুলনার ডুমুরিয়ায় ভোটকেন্দ্র ভেবে একটি স্কুলে আগুন দেয় দুর্বৃত্তরা। এছাড়া মধ্যরাতে দেশের আরও কয়েকটি জেলায় শিক্ষাপ্রতিষ্ঠানসহ যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

রাত ১২টার দিকে হবিগঞ্জের চুনারুঘাটে একটি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত দেড়টার দিকে গাজীপুর মহানগরের তেলিপাড়া এলাকার টিএনটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বিদ্যালয়ের ৭টি শ্রেণিকক্ষ, একটি অফিসকক্ষ ও শিক্ষা উপকরণসহ আসবাবপত্র পুড়ে যায়।

অন্যদিকে বাসন থানা এলাকার পূর্ব চন্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাত দেড়টার দিকে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে বেশ কিছু বই পুড়ে গেছে।

একই সময়ে সিলেটে একটি ট্রাকে এবং ফেনী সদর উপজেলার লাতুমিয়া ব্রিজ এলাকায় দুটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়। এর কিছুক্ষণ পরই কক্সবাজারের রামুর বৌদ্ধ মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এছাড়াও ময়মনসিংহের গফরগাঁও ও নান্দাইল, চট্টগ্রামের নিশ্চিন্তপাড়া, গাজীপুরের মৌচাক, শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ে এবং সীতাকুণ্ডে একটি পিকআপে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

Link copied!